তৈয়বুর রহমান কিশোর,বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: দুর্ঘটনায় পড়ে চার ঘন্টা বিলম্বে গিয়েছে রাজশাহীগামী টুঙ্গীপাড়া এক্সপ্রেস।

শনিবার (৭ অক্টোবর) সকালে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের মাইটকুমরা নামক স্থানে পাট বোঝাই নছিমনের সাথে সংঘর্ষ হয় গোপালগঞ্জের গোবরা থেকে ছেড়ে আসা এ ট্রেনের।

সংঘর্ষে কেউ হতাহত না হলেও দুমড়েমুচড়ে যায় নছিমন আর ট্রেনের ভেকুয়াম বক্স ফেটে যায়। পরে রাজবাড়ি থেকে অন্য একটি ইঞ্জিন গিয়ে চার ঘন্টা পর ট্রেনটিকে নিয়ে যায়। চার ঘন্টা বিলম্ব হওয়ায় বিপাকে পড়ে অনেক যাত্রী। অনেকে টিকেট ফেরত দিয়ে ফিরে যান।

প্রত্যক্ষদর্শী ভুলবাড়িয়া গ্রামের মো. পান্নু মোল্যা জানান, গোপালগঞ্জ থেকে ছেড়ে আসা টুঙ্গীপাড়া এক্সপ্রেস ট্রেনটি সকাল ৮টার দিকে মাইটকুমরা রতন শিকদারের বাড়ির নিকট পৌঁছলে জাগ দেওয়া পাট বোঝাই নসিমনের সাথে সংঘর্ষে লিপ্ত হয়। রেল রাইন পার হওয়ার সময় নছিমনটি লাইনের উপর ফেঁসে যায়। আর তখনই ট্রেন এসে নসিমনকে ধাক্কা মারে। এ সময় নসিমন চালক লাফ দিয়ে সরে যায়। নসিমনটি ট্রেনের ধাক্কায় দুমরেমুচড়ে যায়। কড়া ব্রেক করে ট্রেনটি পরে দাড়িয়ে যায়।

বোয়ালমারী রেল স্টেশনের বুকিং সুপারভাইজার দেলোয়ার হোসেন বলেন, জরুরিভাবে হাওয়া ব্রেক করায় সংঘর্ষে ভ্যাকুয়াম বক্স ফেটে যায়। খবর পেয়ে রাজবাড়ি থেকে ইঞ্জিন এসে ট্রেনটিকে নিয়ে যায়। টুঙ্গীপাড়া এক্সপ্রেস প্রতিদিন সকাল ৮টা ১০ মিনিটে বোয়ালমারী থেকে রাজশাহীর উদ্ধেশ্যে ছেড়ে যায়। দুর্ঘটনার কারনে শনিবার চার ঘন্টা পরে দুপুর ১২টায় বোয়ালমারী থেকে ছেড়ে যায়। ট্রেন দুর্ঘটনায় কুষ্টিয়া, রাজশাহীগামী যাত্রীরা বিপাকে পড়ে। অনেক যাত্রী টিকিট ফেরত দিয়ে টাকা নিয়ে যায়।